মার্ক জাকারবার্গ এর জীবনী! Mark Zuckerberg's Biography

মার্ক জাকারবার্গ এর জীবনী! Mark Zuckerberg's Biography  



মার্ক জাকারবার্গ এর জীবনী! Mark Zuckerberg's Biography


 Mark Zuckerberg's Biography - সাইবার জগতে ফেসবুকের নাম শোনেনি এমন মানুষ হয়তো পৃথিবীতে খুঁজে পাওয়া অসম্ভব। বর্তমান বিশ্বের সবচেয়ে বেশি ব্যবহৃত সামাজিক মাধ্যম হলো ফেসবুক। জনপ্রিয় এই ফেসবুকের প্রতিষ্ঠাতা হলেন মার্ক জাকারবার্গমার্ক জাকারবার্গ এমন একজন সফল ব্যক্তি যিনি মাত্র 23 বছর বয়সে মিলিয়নার পরিণত হন। একজন মানুষের স্বপ্ন এবং শ্রমের ইচ্ছা থাকলে বয়স কোনো ব্যাপারই নয়।


মার্ক জুকারবার্গ কে?Who is  Mark Zuckerberg?


বহুরূপী প্রতিভার অধিকারী মার্ক জাকারবার্গ একজন আমেরিকান কম্পিউটার প্রোগ্রামার ও সফটওয়্যার ডেভেলপার। বর্তমানে তিনি ফেসবুকের প্রধান নির্বাহী কর্মকর্তা ও চেয়ারম্যান। মাত্র 26 বছর বয়সে  Times Magazine টাইম ম্যাগাজিনের দৃষ্টিতে বছরের সেরা ব্যক্তিত্ব রূপে নির্বাচিত হন। 2010 সালে টাইম ম্যাগাজিন বিশ্বের 100 জন প্রভাবশালী ও অর্থবিত্ত সম্পন্ন ব্যক্তিদের মধ্যে মার্ক জাকারবার্গ কে পারসন অব দ্য ইয়ার হিসেবে পুরস্কৃত করেন। 2016 সালের Forbes এর তথ্য অনুযায়ী বিশ্বের শীর্ষ 5 ধনী ব্যক্তিদের মধ্যে মার্ক জাকারবার্গ ছিলেন পঞ্চম স্থানে। 2018 সালে তার মোট সম্পত্তির পরিমাণ দাঁড়ায় প্রায় 66.4 বিলিয়ন ডলারে। বিশ্বের সর্বকনিষ্ঠ বিলিয়নারদের মধ্যে মার্ক জাকারবার্গ ছিলেন দ্বিতীয় নাম্বারে।

মার্ক জুকারবার্গ  এর জন্ম



যুক্তরাষ্ট্রের এই কম্পিউটার প্রোগ্রামার ও সফটওয়্যার ডেভেলপার এর পুরো নাম মার্ক এলিয়ট জাকারবার্গ।মার্ক জুকারবার্গ 1984 সালের 14 ই মে আমেরিকার নিউইয়র্ক শহরে জন্মগ্রহণ করেন। তার বাবা এডওয়ার্ড জাকারবার্গ একজন ডেন্টিস্ট এবং মা কারেন একজন সাইকোলজিস্ট। চার ভাইবোনের মধ্যে মার্ক জাকারবার্গ সবার বড়। তার তিন বোন হলেন লাডি দোলা এবং এরিয়েল।

মার্ক জাকারবার্গ শিক্ষা জীবনী


মার্ক জাকারবার্গ প্রাথমিক স্কুল থেকেই প্রোগ্রামিংয়ে আগ্রহী ছিলেন। প্রোগ্রামিংয়ে আগ্রহ দেখে তার বাবা তাকে এটারি বেসিক প্রোগ্রামিং শিখান। মার্ক জাকারবার্গ এর যখন 12 বছর বয়স তখনই তিনি (Atari Basic Programming ) এটারি বেসিক প্রোগ্রামিং এর মাধ্যমে একটি (Messaging Programmer) মেসেজিং প্রোগ্রাম তৈরি করেন। মার্ক জাকারবার্গ প্রোগ্রামটির নাম দেন জ্যাকনেট। মার্ক একটি মিউজিক প্লেয়ার তৈরি করেন যার নাম দেওয়া হয় Synapse Media Player। 1998 সাল থেকে 2000 সাল পর্যন্ত তিনি Ardsley High School এ পড়াশোনা করেন। এ সময় তিনি গ্রীক এবং ল্যাটিন ভাষায় জনপ্রিয় হয়ে ওঠেন। মার্ক হার্ভাড বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় বর্ষে চলাকালীন সময়ে 2003 সালের 28 শে অক্টোবর তৈরি করেন ফেসবুকের পূর্বসূরী সাইট ফেইসমাশ

 এতে তিনি হার্ভাড বিশ্ববিদ্যালয়ের নয়টি হাউজার শিক্ষার্থীর ছবি ব্যবহার করেন। আস্তে আস্তে ফেইসমাশ খুবই জনপ্রিয় হয়ে ওঠে। ফেইসমাশ এর জনপ্রিয়তা দেখে মার্ক 2004 সালের জানুয়ারিতে তার নতুন সাইটের কোড লিখতে শুরু করেন। এরপর ফেব্রুয়ারিতে হার্ভাড বিশ্ববিদ্যালয়ের ডরমিটরি তে facebook.com সাইটের উদ্বোধন করেন। ফেসবুক নিয়ে কাজ করার জন্য মার্ক জাকারবার্গ হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে ড্রপ আউট করেন। 2008 সালে facebook.com এর নাম পরিবর্তন করে শুধু  FACEBOK ফেইসবুক রাখা হয়। 2005 সালে ফেইসবুক সারা বিশ্বের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। ফেসবুকের জনপ্রিয়তা দেখে Yahoo and Mtv Networks সাইটটি কিনে নিতে অফার করেন। কিন্তু মার্ক জাকারবার্গ অফারটি নাকচ করে দেন। মার্ক আস্তে আস্তে ফেসবুকের সাথে (Whatsapp and Instagram)  হোয়াটসঅ্যাপ , ইন্সট্রাগ্রাম যুক্ত করেন যা ফেসবুকের জনপ্রিয়তা আরো বাড়িয়ে দেয়।

ফেসবুকের মালিক মার্ক জাকারবার্গ একজন ইলুমিনাতি অথবা এলিয়েন


মার্ক জাকারবার্গ নিজেকে প্রাণপনে মানুষ হিসেবে দাবি করে যাচ্ছে। কিন্তু কেন? কারণ তারা বিভিন্ন একটিভিটিস এর কারণে মানুষ ভাবছে মার্ক জাকারবার্গ মানুষ নয়। সে যদি মানুষ না হয়ে থাকে তাহলে সেটা একটা দিকেই ইঙ্গিত করে সেটা হচ্ছে ইলুমিনাতিমার্ক জাকারবার্গ ইলুমিনাতি কিনাশয়তান এবং দাজ্জালের সমগ্র দুনিয়া দখল করার কাজে মার্ক জাকারবার্গ কি নিয়োজিত ছিল? ইলুমিনাতি হচ্ছে এমন একটি সংস্থা যারা সং দাজ্জাল এবং শয়তানের সাথে যুক্ত হয়ে পৃথিবী কে ধ্বংস করার জন্য কাজ করে যাচ্ছে। মার্ক জাকারবার্গ কে ইতিমধ্যে তার কার্যকলাপের কারণে অনেকেই তাকে ইলুমিনাতি অথবা এলিয়েন বলে দাবি করছে।

1 Comments

Previous Post Next Post