Covid-19! করোনা ভাইরাসে নারীদের থেকে পুরুষরাই বেশি মারা যাচ্ছে।কিন্তু কেন?

 Covid-19 ! করোনা ভাইরাসে নারীদের থেকে পুরুষরাই বেশি মারা যাচ্ছে।কিন্তু কেন? 


 Covid-19 ! করোনা ভাইরাসে নারীদের থেকে পুরুষরাই বেশি মারা যাচ্ছে।কিন্তু কেন?

করোনা ভাইরাস! Covid-19


 Covid-19 ! করোনা ভাইরাসে নারীদের থেকে পুরুষরাই বেশি মারা যাচ্ছে।কিন্তু কেন? 


Covid-19 ! Coronavirus !  সম্প্রতি সারা বিশ্বের এক আতঙ্কের নাম হচ্ছে করোনাভাইরাস। সারা বিশ্বে করনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন 19 হাজারেরও বেশি।  সমগ্র পৃথিবীতে করোনা ভাইরাসে আক্রান্তের মোট সংখ্যা ৪ লাখ  ২২ হাজার ৬১৩ জন। এছাড়া চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন প্রায় দুই লাখ বেশি। সারা পৃথিবীতে 179 টি দেশে  করোনা ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়েন। এমনকি দিন দিন বাড়ছে  করোনায় আক্রান্ত মৃতের সংখনা। 


Coronavirus (Covid-19)


করোনায় নারীদের চেয়ে পুরুষ আক্রান্ত এবং মারা যাচ্ছে বেশি।  সম্প্রতি একটি গবেষণায় দেখা গিয়েছে যে, নারীদের চেয়ে পুরুষ করোনাভাইরাস বেশি আক্রান্ত হচ্ছে। যার কারণ হিসেবে ধরা হয়েছে, মদ্যপান,  ধূমপান,  অধিক চিন্তা করা এবং দুর্বল স্বাস্থ্যের অধিকারী। গবেষকরা দাবি করেন, পুরুষ তার এই বদ অভ্যাস গুলোর কারণে আক্রান্ত হয়ে মারা যাচ্ছে।

 করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি চীনে এবং মারা যাচ্ছে বেশি ইতালিতেইতালিতে গত 24 ঘন্টায় 743 জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে।  ইতালিতে সর্বমোট এখন পর্যন্ত 6820 জনের প্রাণহানি ঘটেছে করোনা ভাইরাসের কারণে।  ইতালিতে করোনা ভাইরাসে  আক্রান্তের মধ্যে  ৬০ ভাগ পুরুষ। এমনকি ইতালিতে করোনা  ভাইরাসে আক্রান্ত হয়ে 70 ভাগ পুরুষ মারা গিয়েছে। চায়না তেও করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গিয়েছে নারীদের থেকে পুরুষ বেশি।  চীনে আক্রান্তের সংখ্যা দিক দিয়েও পুরুষ এগিয়ে।

দক্ষিণ কোরিয়ার মতো দেশে করোনা ভাইরাসে আক্রান্ত বেশি হয়েছে নারীরা। কিন্তু মৃতের সংখ্যার দিক দিয়ে পুরুষ এগিয়ে।  ইতালির গবেষক বলেন,  যেকোনো বয়সের নারীদের তুলনায় পুরুষদের আক্রান্ত এবং মৃতের সংখ্যা অনেক বেশি।

আসুন আমরা করোনাভাইরাস থেকে বাঁচার জন্য আমাদের যেসকল বদভ্যাস রয়েছে তা পরিহার করি. মহান আল্লাহতায়ালা যেন সমগ্র পৃথিবীর মানুষকে কোন ভাইরাসের হাত থেকে রক্ষা করে। আমাদের সবার উচিৎ আমাদের বদ অভ্যাসগুলো পরিহার করা। মধ্যপান পরিহার করা ধূমপান
 পরিহার করা অন্যদের ও পরিহার করতে বলি। 
Previous Post Next Post