Top 10 Powerful country In The world In 2020. That are Impossible To Invade.

Top 10 Powerful country In The world In 2020. That are Impossible To Invade.


Top 10 Powerfull country In The world In 2020. That are Impossible To Invade.
Top 10 Powerful country In The world In 2020


পৃথিবীতে এমন অনেক দুর্বল দেশ রয়েছে যাদেরকে চাইলেই মুহূর্তের মধ্যে শক্তিশালী দেশগুলোর দখল করা সম্ভব। আবার এমন কিছু দেশ রয়েছে যা চাইলে দখল করা অসম্ভব।

পৃথিবীতে এমন দশটি দেশ রয়েছে যাদের যুদ্ধে হারানো অসম্ভব। তাদের কাছে রয়েছে পারমানবিক বোমা শক্তিশালী সেনাবাহিনী এবং কিছু ভৌগলিক অবস্থান।


Top 10 Powerful country In The world In 2020. That are Impossible To Invade.

পৃথিবীর সবচেয়ে শক্তিশালী 10 টি দেশ

১. Iran( ইরান)

ইরান পরমাণু শক্তিধর দেশ। গত কয়েক বছরে ইরান অনেকবার পারমাণবিক পরীক্ষা চালিয়েছে। আর পারমাণবিক পরীক্ষা চালানোর জন্য ইরান বেশ কয়েকবার বিভিন্ন দেশ থেকে অস্ত্র গোলাবারুদ কেনা কিনা ভ্যান করা হয়েছে। তবে এখন পর্যন্ত ইরানের কাছে কত সংখ্যক পারমাণবিক বোমা আছে তা কেউ জানে না। পারমানবিক বোমা ছাড়াও তাদের রয়েছে শক্তিশালী সেনাবাহিনী। ইরানের প্রায় 8 লক্ষ 90 হাজার এর বিশাল সেনাবহর রয়েছে। ইরানের অত্যাধুনিক অসংখ্য যুদ্ধ ট্যাংক রয়েছে। এক হাজারের মতো ফাইটার জেট বিমান। ইরানের অত্যাধুনিক মিসাইল সিস্টেম রয়েছে। তাই বলা যায় ইরানকে দখল করা অনেকটাই অসম্ভব। ইরান পৃথিবীর সবচেয়ে শক্তিশালী দেশের মধ্যে একটি।

2. North Korea(উত্তর কোরিয়া)


দক্ষিণ কোরিয়া প্রথমবারের মতো পারমাণবিক বোমার পরীক্ষা চালায় 2006 সালের অক্টোবর মাসে। এরপর দক্ষিণ কোরিয়া একের পর এক পারমাণবিক বোমার পরীক্ষা করতেই থাকে। বলা হয় দক্ষিণ কোরিয়ার কাছে বিপুল পরিমাণের পারমাণবিক বোমা আছে। দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং বলেন, যদি কেউ দক্ষিণ কোরিয়ার দিকে তাকায় তাহলে দক্ষিণ কোরিয়া পারমানবিক বোমা হামলা করতে পিছু হাটবে না। দক্ষিণ কোরিয়ার পারমানবিক বোমার ছাড়াও এদের রয়েছে নয় লক্ষ 45000 সেনাবহর।
উত্তর কোরিয়া পৃথিবীর সবচেয়ে শক্তিশালী দেশের মধ্যে একটি।


3. Israel(ইসরাইল)


 ইসরাইল দেশটি আয়তনে ছোট হলেও দৃষ্টি পরমাণু শক্তিধর দেশ। ইসরাইলে প্রায় 80 থেকে 90 টির মতো পারমানবিক বোমা রয়েছে। ইসরাইলকে পৃথিবীর সবচেয়ে শক্তিধর দেশের মধ্যে একটি দেশ বলে মানা হয়। ইসরাইল প্রথম  1950 সালে পারমাণবিক বোমার পরীক্ষা চালায় এবং সফল হয়। এরপর দেশটি কীভাবে এতগুলো পারমানবিক বোমা তৈরি করে তা আজও সকলের কাছে অজানা। রয়েছে এক লক্ষের মত অ্যাক্টিভ সেনাবাহিনী। এছাড়াও ইসরাইলের প্রতিটি নারীকে দুই বছর এবং সকল পুরুষকে তিন বছরের আর্মি ট্রেনিং করানো হয়।

4. ভারত(India)


ভারতের রয়েছে 120 টি পারমানবিক বোমা। ভারতের কাছে এমন কিছু পারমাণবিক অস্ত্র রয়েছে যা দিয়ে ভারত চাইলেই পুরা এশিয়াকে আক্রমণ করতে পারে। ভারত  1976 সালের অনেক গোপনীয়তা বজায় রেখে প্রথম পারমাণবিক বোমার পরীক্ষা চালায়। এরপর 1998 সালে ভারত আবারো পারমাণবিক বোমার পরীক্ষা চালায়। ভারতের পারমাণবিক অস্ত্র ছাড়াও রয়েছে 25 লক্ষ অ্যাক্টিভ সেনাবাহিনী। ভারত আকাশ ভূমি এবং সাবমেরিন থেকে পারমাণবিক বোমা চালাতে সক্ষম।
ভারত নিজ দেশের সুরক্ষার জন্যই পারমানবিক বোমা সংগ্রহ করেছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এক সম্মেলনে বলেছেন যতক্ষণ পর্যন্ত ভারতের দিকে কেউ আক্রমণের চোখে তাকাবে না ততদিন পর্যন্ত ভারত কোন দেশকে আক্রমণ করবে না।


5.পাকিস্তান(Pakistan)


পাকিস্তান ভারতের মতো 1974 সালে প্রথম পারমাণবিক বোমার পরীক্ষা চালায়। পাকিস্তানের কাছে 130 টির মত পারমাণবিক বোমা রয়েছে। পাকিস্তানের যে পারমাণবিক অস্ত্র রয়েছে তা আকাশ ভূমি এবং সাবমেরিন থেকে আক্রমণ করতে সক্ষম। পারমাণবিক হাতিয়ার দিক থেকে পাকিস্তান ভারতের চেয়ে এগিয়ে রয়েছে। পাকিস্তানের রয়েছে 7 লক্ষ সেনাবাহিনী। আরো রয়েছে অসংখ্য যুদ্ধবিমান এবং যুদ্ধজাহাজ।

6. যুক্তরাজ্য(England)

অক্টোবর 1972 সালে ইংল্যান্ড সর্বপ্রথম পারমাণবিক বোমা বানায়। ইংল্যান্ড সেসময় পৃথিবীর সবচেয়ে শক্তিশালী দেশ হিসেবে পরিণত হয়। ইংল্যান্ড এই পর্যন্ত 45 বার নিউক্লিয়ার টেস্ট করেছে। আশির দশকে ইংল্যান্ডের কাছে প্রায় 85 টির মত পারমাণবিক বোমা ছিল। কিন্তু ইংল্যান্ড বর্তমানে পারমানবিক বোমা নিষিদ্ধ করেছে। বর্তমানে ইংল্যান্ডের কাছে 275 টি পারমানবিক বোমা রয়েছে।


7. চায়না(China)

পৃথিবীর এক মহা শক্তি চায়না। পৃথিবীর দ্বিতীয় বৃহত্তম সেনাবাহিনী রয়েছে চীনে। চায়না 1974 সালে সর্বপ্রথম পারমাণবিক বোমার পরীক্ষা চালায়। চায়না আজ পর্যন্ত আকাশে 23 এবং ভূমিতে 22টি মোট 45 টি নিউক্লিয়ার টেস্ট করেছে। বর্তমানে চীনে 245 পারমাণবিক অস্ত্র রয়েছে। চীন প্রতিনিয়ত তাদের পারমাণবিক অস্ত্রের সংখ্যা বাড়িয়ে চলেছে।

8. ফ্রান্স(France)


ইউরোপের ছোট একটি দেশ ফ্রান্স। তাদের শক্তিশালী সেনাবাহিনীর জন্য পুরো পৃথিবীতে বিখ্যাত। ফ্রান্স নিজের দেশের জন্য অস্ত্রের চাহিদা মিটিয়ে পুরো পৃথিবীতে বিক্রি করে থাকে। ফ্রান্সের যুদ্ধবিমানগুলো পুরো পৃথিবী জুড়েই ঝাঁপিয়ে বেড়াচ্ছে। 1960 সাল থেকে 2010 সাল পর্যন্ত ফ্রান্স 210 টি নিউক্লিয়ার টেস্ট করেছে। কিন্তু এরপর ফ্রান্সের সরকার সিদ্ধান্ত নেয় আর কোন পারমাণবিক অস্ত্র তৈরি করবে না। ফ্রান্সের কাছে 400 টির মত পারমাণবিক অস্ত্র রয়েছে।


9. আমেরিকা(America)

আমেরিকায় প্রথম দেশ যারা সর্বপ্রথম পারমাণবিক অস্ত্র তৈরি করে। আমেরিকায় একমাত্র যুদ্ধে পারমাণবিক অস্ত্র ব্যবহার করেছিল। জাপানের হিরোশিমা ও নাগাসাকিতে আমেরিকা যে পরমাণু হাতিয়ার ব্যবহার করেছিল পৃথিবীর সবচেয়ে জঘন্যতম একটি ঘটনা। বর্তমানে আমেরিকার কাছে প্রায় সাড়ে সাত হাজারের মতো পারমাণবিক অস্ত্র রয়েছে। আমেরিকার কাছে যে পারমাণবিক অস্ত্র রয়েছে তা দিয়ে পুরো পৃথিবী কে 30 বার ধ্বংস করা সম্ভব।


10. রাশিয়া(Russia)

রাশিয়ার কাছে সাড়ে 8 হাজারের মতো পারমাণবিক অস্ত্র রয়েছে। যদি পারমাণবিক অস্ত্রের দিক থেকে ভাবা হয় তাহলে রাশিয়া হচ্ছে পৃথিবীর সবচেয়ে শক্তিশালী দেশ। 1949 সালে রাশিয়া সর্বপ্রথম পারমাণবিক অস্র তৈরি করে। রাশিয়া এবং আমেরিকার মধ্যে পারমাণবিক অস্ত্র তৈরীর একটি প্রতিযোগিতায় চলতেছিল। রাশিয়ার কাছে পৃথিবীর সবচেয়ে শক্তিশালী ধ্বংসাত্মক পারমাণবিক অস্ত্র রয়েছে।

tags-
Top 10 Powerful country In The world In 2020,Bangladesh vs India,most powerful country in Asia,world superpower ranking,most powerful countries 2019,Bangladesh vs Pakistan,Pakistan vs India,ভারত বনাম পাকিস্তান,পৃথিবীর সবচেয়ে শক্তিশালী 10 টি দেশ
Previous Post Next Post