Dr. Mijanur Rahman Al Ajhari- মিজানুর রহমান আল আজহারী

Dr. Mijanur Rahman Al Ajhari- মিজানুর রহমান আল আজহারী


Dr. Mijanur Rahman Al Ajhari- মিজানুর রহমান আল আজহারীMijanur Rahman Al Ajhari

Dr. Mijanur Rahman Al Ajhari- মিজানুর রহমান আল আজহারী

 মিজানুর রহমান আল আজহারী একটি নাম নয় যেন ইসলামের একটি ব্র্যান্ড।
বর্তমান বিশ্বের ইসলামের একটি গর্ব মিজানুর রহমান আল আজহারী। যিনি বাংলাদেশের এক সুশীল বক্তা। মিশরের আজহার বিশ্ববিদ্যালয় পড়াশোনা করার কারণে ওনার নামের পাশে আজহার শব্দটি যোগ হয়েছে। উনার জন্ম ঢাকার ডেমরা থানায় কিন্তু উনার গ্রামের বাড়ি কুমিল্লায় অবস্থিত। 2004 সালের দাখিল পরীক্ষায় জিপিএ 5 এবং 2006 সালের আলিম পরীক্ষায় গোল্ডেন জিপিএ ফাইভ সহ সমগ্র মাদ্রাসা বোর্ডের টপ টেন লিস্টে জায়গা করে নেন। 2007 সালে ইসলামী ফাউন্ডেশন এর আয়োজনে মিশর সরকার কর্তৃক শিক্ষা বৃত্তি পরীক্ষায় তিনি হাজার হাজার ছাত্র কে পিছনে ফেলে প্রথম স্থান অধিকার করে আজহার বিশ্ববিদ্যালয় ভর্তি হন।
Dr. Mijanur Rahman Al Ajhari- মিজানুর রহমান আল আজহারী
           Mijanur Rahman Ajhari                                                        
  • মিজানুর রহমান আল আজহারী বাংলাদেশের অহংকার। তিনি শুধু মুসলমানদের অহংকার নয় বরং হিন্দু ও অন্যান্য ধর্মাবলম্বীর অহংকার। মিজানুর রহমান আল আজহারী ওয়াজ শুনে বাংলাদেশের প্রতিটি ঘরে ঘরে মানুষ হেদায়েতের পথে এসেছিল। বাংলার মা ও বোনেরা এবং যুবকেরা ওনার ওয়াজ শুনে ইসলামের পথে এসেছিল। ওনার ওয়াজ শুনে আমাদের দেশের মানুষ ভালোর পথে এসেছিল। দিনদিন ওনার সুনাম খ্যাতি আকাশচুম্বী হয়েছে। মিজানুর রহমান আল আজহারী এক-একটা মাহফিলে লাখো জনতার ভিড় চলে আসত কিন্তু আমাদের দেশের কিছু নামধারী আলেমরা মিজানুর রহমান আল আজহারী সুনাম ও খ্যাতির হিংসায় পড়েন। বাংলাদেশের কিছু বক্তা মিজানুর রহমান আজহারী কে কটাক্ষ করে বয়ান দিয়ে থাকেন। কিন্তু মিজানুর রহমান আল আজহারী কখনোই কাউকে খারাপ ভাষায় গালাগাল দিতেন না এমনকি কেউ তাকে নিয়ে কটাক্ষ করলে তার বিরুদ্ধেও খারাপ কিছু বলতেন না। একজন মানুষ কতটা ভালো হলে এমন ব্যবহার করতে পারেন। কিন্তু বর্তমান বাংলাদেশের কিছু নামধারী মুসলমান উনার পিছনে লেগে পড়েন। এমনকি কিছু বাউল শিল্পী ওনার বিরুদ্ধে কথা বলতে থাকেন। আশ্চর্যের বিষয় এই যে যার বয়ান শুনে এদেশের মানুষ ভালোর পথে আসতেছিল এবং যার বয়ান শুনে মানুষ তাদের খারাপ অভ্যাস গুলো ত্যাগ করতে ছিল তারই বিরুদ্ধে বাংলাদেশের পার্লামেন্টে কিছু ভন্ড এমপি ও মন্ত্রী বক্তব্য দেন। এই দেশে যেন আজহারীর ওয়াজ বন্ধ করা হয় সে বিষয়ে জোরালো বক্তব্য দেওয়া হয়। কিন্তু এদেশের সাধারণ জনতা আজহারীর পক্ষে মানববন্ধন করলেও সরকারিভাবে কোন পদক্ষেপ নেওয়া হয়নি। একটি দুঃখের বিষয় হলেও সত্য এই যে একটি মুসলিম দেশে এইভাবে প্রখ্যাত আলেম কে কটাক্ষ করা হয়। 

Dr. Mijanur Rahman Al Ajhari- মিজানুর রহমান আল আজহারী
                     Mijanur Rahman Al Ajhari

মিজানুর রহমান আজহারীর অফিসিয়াল ফেসবুক আইডি থেকে জানা যায় তিনি অভিমান করে একেবারের জন্য বাংলাদেশ ত্যাগ করে চলে যান। যার চলে যাওয়াতে এদেশের হাজারো তরুণ ও মা বোনেরা এমনকি বৃদ্ধ বক্তারা কান্নায় ভেঙে পড়েন। ইসলাম প্রচার করতে গিয়ে আমাদের বিশ্ব নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম যেমন মক্কা থেকে মদিনায় হিজরত করেন। তেমনি আজ মিজানুর রহমান আল আজহারী দেশে ইসলাম প্রচার করতে গিয়ে নিজ দেশে থাকতে পারেননি। সত্য বাণী প্রচার করতে গিয়ে মুসলিম দারি কিছু ভন্ড পীর আওলিয়ারা উনার পিছনে লেগে পড়েন।
মিজানুর রহমান আজহারী যেখানেই থাকেন ইনশাআল্লাহ আল্লাহর রহমতে ভালো থাকবেন। আবার যে কোন সময় এদেশের মাটিতে আসবেন এবং ইসলাম প্রচার করবেন। সত্যের বাণী প্রচার করবেন।

Previous Post Next Post