coronavirus At China

Coronavirus 

CORONAVIRUS(করোনা ভাইরাস)

Coronavirus is one of The Most Dangerous Virus In The World right now. 

Koronavirus

Coronavirus

Corona নামটি মানুষ শুনেছে একটি বিয়ারের ব্র্যান্ড অথবা সূর্যের প্লাজমার ক্ষেত্রে। কিন্তু বর্তমানে বিশ্বব্যাপী  নাকরোনা নমটি একটি ভাইরাস আকারে ছড়িয়ে পড়েছে।

# Coronavirus উৎপত্তি হয়েছে সিনে এবং এটি আশেপাশের দেশগুলোতে ছড়িয়ে পড়েছে। এখন পর্যন্ত গবেষকরা কোন বিষয়ে নিশ্চিত ভাবে বলতে পারেনি এটি কিভাবে ছড়িয়েছে। গবেষকরা বিভিন্ন মতামত দিয়ে যাচ্ছে। আন্তর্জাতিক গবেষকদের তথ্য অনুযায়ী 2019 সালের শেষের দিকে চীনের একটি জনপ্রিয় ননভেজ মার্কেটে এই করোনাভাইরাস উৎপত্তি ঘটে। এই বাজারে বিক্রি করা হয় বিভিন্ন জংলি জানোয়ার এবং এদের মাংস। এমনকি এই বাজারে সাপ ও বিভিন্ন পোকামাকড় ও বিক্রি করা হয়। বিজ্ঞানীদের ধারণা সাপের বিষ থেকে করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে। চীনের বিখ্যাত চিকিৎসাবিদ জনসন বলেন করণা ভাইরাসটি ইঁদুর প্রযুক্তির মাধ্যমে ছড়িয়ে পড়েছে। পরবর্তীতে বিজ্ঞানীরা দাবি করেন Coronavirus কি বাঁদরের কাছ থেকে সাপের মধ্যে এবং সবথেকে মানুষের মধ্যে ছড়িয়ে পড়েছে।

আপনি জানলে অবাক হবেন যে সিনে বাদুরের চোখ একটি জনপ্রিয় খাবার।
করোনা ভাইরাস টি একটি মারাত্মক ভাইরাস যা খুব সহজেই একজনের শরীর থেকে অন্যজনের শরীরে মছড়িয়ে পড়ে।
সিনে অবস্থানরত ভারত ও বাংলাদেশ নাগরিকদের মধ্যে এর প্রভাব পড়েছে।

Coronavirus 

Coronavirus টি যাতে ছড়িয়ে না পড়ে এজন্য সিনে অবস্থানরত মানুষদের বিভিন্ন দেশে যাতায়াত বন্ধ করা হয়েছে। করোনা ভাইরাসটি ভারতীয় উপমহাদেশের জন্য অনেক ঝুঁকিপূর্ণ।
# Coronavirus  থেকে বাঁচার জন্য চীনের পার্শ্ববর্তী দেশ এবং দক্ষিণ এশিয়ার বিভিন্ন দেশে বিভিন্ন পদক্ষেপ নেওয়া হয়েছে।

এ সকল দেশে চীন থেকে আগত পর্যটকদের বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করে করণা ভাইরাসটি সনাক্ত করা হচ্ছে। আর তাদেরকে তৎক্ষণাৎ বিভিন্ন আশেপাশের হসপিটালে হস্তান্তর করা হচ্ছে।

# চীনে এই Coronavirus  প্রতিরোধ করতে ইতিমধ্যে বিভিন্ন রাজ্যে পাবলিক ট্রান্সপোর্ট সিস্টেম বন্ধ করে দেওয়া হয়েছে। এতে কোটি কোটি মানুষের এক্টিভিটিস সীমিত সময়ের জন্য কমে এসেছে।
চীনের ফুয়াং রাজ্যের এয়ারপোর্ট ও সাধারণ যানবাহন চলাচল বন্ধ করা হয়েছে।

# খুব শীঘ্রই যদি Coronavirus  টিকা আবিষ্কার করা না হয় তাহলে সারা বিশ্বে এর ভয়াবহ রূপ দেখা দিবে।
আমরা সবাই  Coronavirus  থেকে সতর্ক থাকি এবং অন্যদের সতর্ক করি।

1 Comments

Previous Post Next Post