About China

About China              

China- এক অদ্ভুত শহরের নাম


  গত এক বছরে চীনের আর্থিক বিকাশ আমেরিকা থেকেও 7 গুণ বেশি হয়েছে। কিন্তু এটা কিভাবে সম্ভব? China- জিনিসপত্র সাধারণত খুব সস্তায় পাওয়া যায় এমনকি তা দীর্ঘস্থায়ী হয় না সেটা আমরা সবাই জানি। China নকল জিনিস বানানো ও বিক্রির মধ্যে প্রথম।

About China
China
                             

About China

China- এক অদ্ভুত শহরের নাম

আমাদের মধ্যে অনেকেই চীনের তৈরি জিনিসপত্র কিনে থাকে। কিন্তু আমরা আসলে কি ব্যবহার করছি তা সম্পর্কে আপনি কল্পনাও করতে পারবেন না। চায়নার যেসকল খেলনা আমরা আমাদের বাচ্চাদের জন্য কিনে থাকি তা ইউজ কনডম থেকেও তৈরিকৃত হতে পারে। চীন সেসব  জিনিসই ব্যবহার করে যা আমরা ফেলে দিই।
China আপনার বাজেটের মধ্যে যে কোন ইলেকট্রনিক্স পণ্য তৈরি করে দিতে পারে যা আপনার নিকট পৌঁছানো পর্যন্ত ভালো থাকবে।

# China নকল মাছ মাংস এমনকি নকল ডিম পর্যন্ত তৈরি করা হয়

About China

# China ভার্জিন ছেলেদের প্রস্রাবের ডিম সিদ্ধ করে খাওয়ানো হয়। এই রীতি নীতি চীনে হাজার হাজার বছর ধরে চলে আসছে। আর এর জন্য লোকাল স্কুলগুলো থেকে ছেলেদের ইউরিন সংগ্রহ করা হয়। তারা মনে করে এই ডিম খেলে কোমর পা এবং জয়েন্টের ব্যথা কমে যায় এবং শরীরের সারাদিন এনার্জিটিক ভাব অনুভব করে। চীনে  তেলাপোকা কুকুর এমনকি কুমির খেয়ে ফেলা হয়।
 
About China

# China আনুমানিক 10 থেকে 20 মিলিয়ন কুকুর এজন্য হত্যা করা হয়। চীনে 4  লাখেরও বেশি বিড়াল খেয়ে ফেলা হয়। সব ধরনের উদ্ভট উদ্ভট খাবারের জন্য চীন পৃথিবীর মধ্যে বিখ্যাত। চীনের রাজধানী বেইজিংয়ে মোরগের অন্ডকোষ ধারা  রান্না করা নুডুলস পাওয়া যায়।
# চীনের প্রভাবশালী মানুষেরা নিজের বদলে অন্যকে জেলে পাঠাতে পারে। 

About China

# China-সর্ববৃহৎ পতিতালয় সংখ্যায় অবস্থিত। ইন্টারনেটে ছড়িয়ে থাকা পর্ন ভিডিও 27% সিনে হয়ে থাকে। সিনে এত পরিমান আত্মহত্যা হয় যে নদী থেকে উদ্ধার করার জন্য চাকরি রয়েছে।

# China ফেসবুক ও টুইটার এর উপর 2009 সাল থেকেই ভ্যান লেগে আছে।

# China প্রতি 30 সেকেন্ডে একটি করে প্রতিবন্ধী বাচ্চা জন্ম হয় এর কারণ হলো সেখানকার পলিউশন। বেজিংয়ে একদিন নিঃশ্বাস গ্রহণ করা মানে আপনি 21 টি সিগারেট খেয়ে ফেলেছেন। এমনকি আপনি ইন্টারনেটে থাকা অধিকাংশ মানুষের ছবিতে মাস্ক পরা দেখতে পারবেন। আমরা অধিকাংশ মানুষই জানি চীনের গ্রেট ওয়াল অফ চায়না স্পেস থেকে দেখা যায়। কিন্তু গ্রেট ওয়াল অফ চায়না ছাড়াও আরো একটি জিনিস দেখা যায় আর সেটি হলো চীনের পলিউশন। সেক্সটয় বিক্রিতে চীন এক নম্বরে রয়েছে। আমেরিকাতে এত পরিমাণ জনসংখ্যা   পরিমাণ সেল ফোন চীনে রয়েছে।

# এখানে গৃহপালিত পশুদের প্রিন্ট করে ভাজা বানানোর ট্রেন্ড চলে।

# চীনের হংকং পলিটেকনিকেল ইউনিভার্সিটিতে ব্রার ওপরে ডিগ্রি অর্জন করা হয়ে থাকে 

# চীনের তৈরি নকল জিনিস তৈরি হয় যে এখানে চাল পর্যন্ত নকল করা হয়। আর এই চাল কে প্লাস্টিকের চাল বলা হয়। এই চাল রান্না করলে অনেকটা ভাতের মতই হয়। আর এই চালকে অনেক অসুস্থ সংগ্রহ বেড়ে গিয়েছে। কিন্তু তারপরেও চীনে এই চাল খোলাখুলি বিক্রি করা হয়। মধু ও নকল করে বিক্রি করা হয়।

#এত কিছু জেনেও যদি আপনি চীনের কোন পণ্য কিনে থাকেন তাহলে আপনি পণ্য নয় যেন মৃত্যুকে কিনে এনেছেন।
Previous Post Next Post