Best Real Place On Earth

Best Real Place On Earth


অসম্ভব ৫ টি রহস্যময় জায়গা যেঁগুলো পৃথিবীতেই দৃশ্যমান

 কিছু জায়গা মানুষ বানিয়েছে আর কিছু জায়গা প্রকৃতি নিজেই বানিয়েছে আর কিছু জায়গা তো এমন আছে যেটা দেখলে  বিশ্বাসই করবেন না যে এটা কি আসলেই বাস্তব। আর বাস্তব হলেই বা কিভাবে সম্ভব ?

 Best Real Place On Earth


1.  Moving Mountain


 Best Real Place On Earth
 Moving Mountain


 Best Real Place On Earth

 Best Real Place On Earth-আমরা এখন পর্যন্ত কেউই শুনিনি যে কোন পাহাড় নড়াচড়া করে বা নিজের
জায়গা পরিবর্তন করে। কিন্তু এই পাহাড়টি নিজের জায়গা পরিবর্তন করে এই জন্য প্রতিবছর এই পাহাড়ের ডাইরেকশন এ পরিবর্তন আসে। এটা প্রতিবছর বিশেষ করে নিজের
 জায়গা থেকে সরে যাচছে। এটা খুবই আশ্চর্যজনক কথা। এখানকার গভর্মেন্ট জানিয়েছে এই প্রতিবছর তার জায়গা পরিবর্তন করে।  আর এটা গত 10 বছর ধরে তারা চেক করে
 আসছে তাদের কথা অনুসারে এটি প্রতি বছর আনুমানিক 65 থেকে 70  ফিট করে ডান দিকে আসছে। বিজ্ঞানীদের অনুসারে এটি আগ্নেয়গিরির কারনে হচ্ছে। কিন্তু এই কথার কোনো সুষ্ঠু প্রমাণ তারা এখনো  দিতে পারেনি।এই জিনিস এখন পর্যন্ত একটি অমীমাংসিত রহস্য রয়ে গেল।

2. Blood Falls


 Best Real Place On Earth
Blood Falls

 Best Real Place On Earth -আপনি ভাবুন বরফের পাহাড়ে আপনি গোসল করছেন তাও আবার রক্ত দিয়ে ব্যাপারটা
 খুবই ভয় না ?  কিন্তু এমন একটি জায়গা সত্যিই পৃথিবীতে আছে যেখানে লাল রক্তের মতো ঝর্ণার পানি বয়ে যায় আর অনেকে এটিকে রক্তের ঝর্না ও বলে থাকে। অ্যান্টার্কটিকায় অবস্থিত এই রক্তের ঝর্না সাদা বরফ এর মধ্য দিয়ে বয়ে আসছে।
যেটা দেখতে খুবই ভয়ানক। এই রহস্য উদঘাটনের জন্য যখন বিজ্ঞানীরা পরীক্ষা-নিরীক্ষা শুরু করে তখন জানা যায় বরফের পানিতে আয়রন অক্সাইড

এর কারনে কিছু কেমিক্যাল রিঅ্যাকশন হয়। যার ফলে ঝরনার পানি লাল হয়ে যায়। আর এই পানির মধ্যে গিয়ে পড়ে যার ফলে লাল হয়ে যায়।

3. Calimutu, Indonesia

 Best Real Place On Earth

 Best Real Place On Earth
Calimutu, Indonesia

 Best Real Place On Earth-ইন্দোনেশিয়া CALIMUTU  নামে ৩ টি পুকুর আছে।
যেটা ন্যাশনাল পার্কের আওতায় পরে। পুকুর গুলাতে আগ্নেয়গিরির কারনে আজব আজব ঘটনা ঘটে থাকে।পুকুর গুলো পাশাপাশি হওয়া সত্ত্বেও এক একটার পানির রঙ এক এক রকম।একটা নীল রঙের একটা লাল আতাএক্তা কাল। এখন পর্যন্ত এটা রহস্য হয়ে আছে। গবেষণায় যানা যায় এটি ঋতু পরিবর্তনের সাথে সাথে রং ও পরিবর্তন হয়।

4. CATES OF HELL

 Best Real Place On Earth

 Best Real Place On Earth
CATES OF HELL

 Best Real Place On Earth-এই গর্তে একটানা গতও ৪০ বছর ধরে আগুন ধরে আছে।৩০ মিটারের এই গর্ত তুর্কীস্তান সরকার দাড়া খোড়া হোয়েছীলো।এখানে পাক্রিতিক গ্যাস ও পাওয়া যায়।কিন্তু কিছু কারনে ১৯৭১ সালে এখানে আগুন লেগে যায়।আর তখন থেকেই এখানে একটানা আগুন ধরেই চলেছে।এখানে মানুষ আগে যেতে ভয় পেত।কিন্তু এখন সবার একটা আকর্ষণের কেন্দ্রবিন্দু হয়ে পরেছে।অনেক পর্যটক এখানে প্রতি বছরেই আসে।

5. NAGA FIREBALLS

 Best Real Place On Earth

 Best Real Place On Earth
NAGA FIREBALLS


 Best Real Place On Earth-এটি থাইল্যান্ড এর খংগ নদীতে  অবস্থিত।এই নদীতে পাক্রিতিক ভাবে আগুনের গোলা বের হয়।এই অগ্নি গোলার সাইজ সাধারন বাস্কেট বলের মতই।এটি আকশের দিকে ছুটে যেয়ে ১০০-২০০ মিটার দুরুত্তে ফেটে যায়।এই অসাধারন দৃশটি MAY আর  OCTOBER মাসে দেখা যায় ।প্রতি এক রাতে এই গোলার সংখ্যা ১০ থেকে ১৫ হাজার হয়ে থাকে।স্থানীয় মানুষের এটি ড্রাগন করে থাকে।কিন্তু বিজ্ঞানীরা বলে থাকেন,এখাঙ্কার পানিতে মিথেন গ্যাস বেশি থাকায় এমনটি হয়ে থাকে।



Previous Post Next Post